20.4.21 মঙ্গলবার

 বেশ কয়েকদিন ধরেই অফিসে লিংক নেই । সকালে উঠেই ভাবছিলাম যে লিংক আছে কি নেই ।হোয়াটসঅ্যাপ তারপরে টেলিগ্রামে গুলো চেক করি তো। দেখলাম গ্রুপেও সবাই লিখছে কারোরই অফিসে কোন লিংক নেই ।তো অফিসে গেলাম দেখলাম আমারও একই অবস্থা লিংক নেই।  বসে না থেকে অফিসে অনেকগুলো আধার কার্ড পড়েছিল তাদের সবাইকে মোবাইলে যে নাম্বারগুলো ছিল সবাইকে মেসেজ পাঠালাম। অফিস থেকে এসে নিয়ে যেতে বললাম। তারপর দেবান্তক দা এল, কি করব কি করব ভেবে চিন্তে বসে আছি। দুজনের জন্য দুটো ডিম টোস্ট কিনে নিয়ে আসলাম।

 আসলে গিয়েছিলাম কিন্তু ছেঁড়া পরোটা আনতে যে দোকানটা ছিল সে বলল আজকে তাদের কি একটা মিটিং আছে এই জন্য আজকে তারা ছেঁড়া পরোটা তরকারি করছে না। আবার ডিম টোস্ট বানায় তার কাছে গেলাম সে বলছে আমার শরীরটা একটু অসুস্থ আজকে দোকান খুলিনি। ফিরে আসছি,বলছে ঠিক আছে আমি করে দিচ্ছি।

দুটো ডিম টোস্ট আনলাম। তারপর এই খেলাম ছোলা নিয়ে গিয়েছিলাম কাঁচা ছোলা আমার রুমে ভেজানো ছোলা খেলাম পেট ভর্তি করে। অফিসের কাজকর্ম একেবারে নেই লোকজন এল। আজ আর বেকার ippb কাজ করি নি। 

অফিসের একদম কোনায় যে লোহার লকারটা ছিল বহুদিন তাতে কারোর হাত পড়েনি।  আজকে আমি আর দেবান্তকদা দুজনে মিলে বহু কষ্ট করে সেটা খুললাম। ভেতরে যে সমস্ত PLI- 2 আরো অনেক কিছু কাগজপত্র ছিল সেগুলো একদম কালচে হয়ে গেছে, পুরো একদম উই ধরে গেছে। সেগুলো একটা বস্তায় ঢোকালাম ঢুকিয়ে বেঁধে দিলাম, পরিষ্কার করলাম লকারটাকে। 

 দুটো বস্তাই রোদে দিয়ে দিয়েছি। দেখি পরে একদিন সময় করে লোকশিক্ষায় নিয়ে যাব বস্তা দুটো সাইকেলে চাপিয়ে। সেখানে নিয়ে গিয়ে হোস্টেলের পেছনে ডাস্টবিনে পুড়িয়ে দিতে হবে।

 দেবান্তকদার বাড়িতে পুজো হচ্ছে সে দুদিন ধরে তাদের বাড়ির পুজোর প্রসাদ দিয়ে যাচ্ছে। আজকে 1.30 র দিকে প্রসাদ নিয়ে এল। ক্যানে করে নিয়ে রুমে চলে এলাম। আলুভাজা, শাকের তরকারি, ডাল, আলু-পটল-সয়াবিনের তরকারি, আমের চাটনি। সয়াবিন আর ডালটা দারুন হয়েছিল। খাওয়া-দাওয়া হলো ভালোই খাওয়া হলো। 



খেয়েদেয়ে একটা ঘুম দিলাম। বিকেল বেলা উঠে একটু আমার সাইটের কাজ করলাম। আধারের দুটো কাজ করলাম তারপর একটুখানি বাইরে হেঁটে এলাম স্বপন বাবুর সঙ্গে। বেশী হাঁটলাম না,স্বপন বাবু বারবার গায়ের কাছে চলে আসে। এখন আবার করোনার ভয়ে লোকের টাচ বাঁচিয়ে চলতে হয়। একটু পরে আবার জেরক্স দোকানি বাবুদা এল। সে আবার তার Rummy খেলে 4000tk জিতেছে সেটা আবার IPPB থেকে উদ্ধার করে নিয়ে গেল। লোকশিক্ষায় কাজ করে  চুনিলাল খাঁড়া এসে জানালো তার BLRO থেকে কয়েকটা চিঠি আসবে সেগুলো যেন তাড়াতাড়ি সেই লোকদেরকে দিয়ে দেয়। খুব আর্জেন্ট একদম রিকোয়েস্ট করে গেল। লোকটা অবশ্য ভালো। আমি বললাম যদি অফিসে চিঠি আসে আমি অবশ্যই পরের দিন ফার্স্ট হাফে পিওনকে বলে ওটা দিয়ে দেওয়ার ব্যবস্থা করব।

সন্ধ্যেবেলা একটু পড়তে পড়তে আইপিএল দেখলাম। তারপরে রাত্রিবেলা বৌদি রুটি আর আলু কুমরোর তরকারি দিয়ে গেল। আমি তাতে একটু বাদাম ভাজা মিশিয়ে নিলাম ।তারপরে খেয়ে দেয়ে ঘুম।

Comments

Popular posts from this blog

সোমবার 26.4

24.10.21 sunday PA EXAM